২য় দিনেও কঠোর অবস্থানে আছে আইনশৃঙ্খলা বাহিনী

২য় দিনেও কঠোর অবস্থানে আছে আইনশৃঙ্খলা বাহিনী

জাতীয় কমিটি কতৃক সুপারিশ করা ২ সপ্তাহের বিপরীতে সরকার প্রস্তুতি মুলক ৭ দিনের লকডাউন দেয়া হয়েছে তবে করোনা নিয়ন্ত্রিত না হলে চলমান লকডাউনের মেয়াদ বৃদ্ধি করে দেয়া হবে জানানো হয়েছে।

করোনা সংক্রমণ ঠেকাতে ৭ দিনের লকডাউন সঠিক ভাবে কার্যকর করতে মাঠে আছে বিজিবি সেনাবাহিনী পুলিশ।
সর্বাত্মক লকডাউনের প্রথম দিনের মতই আজ ২য় দিনেও কঠোর অবস্থানেই রয়েছেন আইনশৃঙ্খলা বাহিনী।

সকাল থেকেই বৃষ্টি থাকায় সড়ক গুলিতে গাড়ি তেমন না থাকলেও প্রয়োজন ভিত্তিক কিছু সংখ্যক মানুষ বের হয়েছেন। গার্মেন্টস ফ্যাক্টরি খোলা থাকায় বেশ কিছু মানুষকে চলাচল করতে দেখা গেলেও স্বাস্থবিধি মানার ক্ষেত্রে তেমন গুরুত্ব নাই বললেই চলে।

যানবাহন চলাচল বন্ধ থাকলেও চালু রয়েছে রিক্সা, তবে এই ক্ষেত্রে দ্বিগুন বা তিনগুন ভাড়াও গুনতে হচ্ছে বলে গার্মেন্টসগামী শ্রমিক বেশ বিপাকে পরেছে।
এদিকে চট্রগ্রাম রাজশাহী শরিয়তপুর সহ বেশ কয়েক জেলায় প্রশাসন কতৃক বাহিরে আসা ব্যাক্তিদের জিজ্ঞাসাবাদ অব্যাহত রেখেছে এবং গাড়ি চলাচলে বাধা প্রদান সহ ভ্যান ইজিবাইক আটকাতেও দেখা গেছে। লকডাউন অমান্য করায় শাস্তি জরিমানা নিশ্চিত করতে মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান চালিয়ে প্রথম দিনে মামলা হয়েছে ২ শতাধিক ও আটক হয়েছে ২৪৯।

উল্লেখ্য, সর্বাত্মক কঠোর লকডাউন নিশ্চিত করতে বুধবার থেকেই সকাল সরকারি ও বেসরকারি নানান প্রতিষ্ঠান চালনার উপর বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি করা হয় মন্ত্রিপরিষদ বিভাগ থেকে। পরিষদ থেকে দেয়া বিধি-নিষেধ বাস্তবায়ন করতেই সেনাবাহিনী ও বিজিবি ও পুলিশ বাহিনীমে মাঠে নামাতে হয়েছে।

About admin

Check Also

রাজধানীতে লকডাউন চিত্র জরিমানা ও আটক

রাজধানীতে লকডাউন চিত্র জরিমানা ও আটক করোনা সংক্রমণ ঠেকাতে সরকারি আদেশ মোতাবেক শুরু হওয়া সর্বাত্মক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *