হাতছাড়া যাবে হেফাজতে ইসলামের হাটহাজারী মাদ্রাসা

হাতছাড়া যাবে হেফাজতে ইসলামের হাটহাজারী মাদ্রাসা

যেকোনো মুহূর্তে হাতছাড়া হয়ে যেতে পারে হেফাজতে ইসলামের অন্যতম প্রধান কেন্দ্র চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসা, বর্তমান নেতৃত্ব মাদ্রাসায় দেশ বিরোধী ষড়যন্ত্র করছে এমন অভিযোগও আনা হয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে।

এদিকে মাদরাসার পরিচালনা পর্ষদ এবং শিক্ষকদের পক্ষে লিখিত বিবৃতিতে এরকম ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানানো হয়েছে।

লিখিত বিবৃতিতে বলা হয় দারুল উলুম হাটহাজারী মাদরাসার প্রতিষ্ঠার 120 বছর পর কিছু আদর্শচ্যুত স্বার্থান্বেষী দুষ্কৃতিকারী দেশের ভেতরে ও দেশের বাইরে উম্মুল মাদরাসার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত থাকার খবর পাওয়া যাচ্ছে।

কউমি ইসলাম দলের উদ্ভব হয়েছে এই হাটহাজারী মাদ্রাসা থেকেই এই মাদ্রাসার পরিচালক জুনায়েদ বাবুনগরী বর্তমানে হেফাজতে ইসলামের আমীর, তবে সম্প্রতি গ্রেফতার অভিযান প্রসঙ্গে হাটহাজারী মাদরাসার বিবৃতিতে সরাসরি কিছু বলা হয়নি।

লিখিত বক্তৃতায় জনগণের প্রতি আহ্বান জানিয়ে বলা হয় অত্র অঞ্চলের ইমাম-খতীব এবং সর্বস্তরের তৌহিদী জনতার কাছে আমাদের আহ্বান থাকবে আল্লাহ না করুন যখনই আপনারা শুনবেন আপনাদের প্রিয় মাদ্রাসা দুষ্কৃতিকারীদের ষড়যন্ত্রের শিকার হয়েছে তখন আপনারা শস্য অবস্থান থেকে উম্মুল মাদ্রাসার সহযোগিতায় তাৎক্ষণিকভাবে এগিয়ে আসবেন।

অপরদিকে দুষ্কৃতিকারীদের প্রতিও আমাদের সুস্পষ্ট সতর্কবার্তা ষড়যন্ত্র বন্ধ করুন অন্যথায় আল্লাহর ইচ্ছায় গৃহীত ও লাঞ্ছিত হয়ে ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবেন।

করোনা ভাইরাসের সংক্রমণের কারণে বর্তমানে কওমি মাদ্রাসাগুলো বন্ধ আছে শৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্তৃপক্ষ মনে করছে মাদ্রাসাগুলোকে ঘিরে এখন কোন প্রতিবাদ সভা সমাবেশ করার কারণেই তারা দেশের পরিস্থিতি স্বাভাবিক রাখার স্বার্থেই ঈদের আগ পর্যন্ত মাদ্রাসা বন্ধের সুপারিশ করেছে সরকারের কাছে।

About admin

Check Also

ব্যারিস্টার সুমনকে যুবলীগের পদ থেকে সাময়িক অব্যাহতি

বিভিন্ন সময়ে নিজ এলাকার কিংবা রাস্তা খাল সহ নানান সমস্যা নিয়ে ফেসবুক লাইভে এসে আলোচনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *