বাস বন্ধের পর এবার ট্রেনও বন্ধ

বাস বন্ধের পর এবার ট্রেনও বন্ধ

ঢাকার আশপাশের ৭ জেলার সাথে সকল যানবাহন যোগাযোগ বন্ধ করার পরপরই সেই সাথে এবার সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ করার ঘোষণা দেয়া হয়েছে ঢাকার সাথে।

কিন্তু আন্তঃনগর চিত্রা, দ্রুতযান, কুড়িগ্রাম, লালমনি ও পঞ্চগড় এক্সপ্রেস ঢাকাতে এসে পৌঁছানোর পর রাত ১২টার পরে আবার যাত্রী নিয়ে পুনরায় ছেড়ে যেতে পারবে।

এই প্রজ্ঞাপনে জানানো হয় ঢাকার আশপাশের ৪’টি জেলা সহ মোট ৭’টি জেলায় জরুরি সেবার আওতাধীন যাতায়াত ব্যতীত সব ধরনের যান চলাচল ও যাতায়াত কার্যক্রম বন্ধ করে দেওয়া হলো। আগামী ৩০ জুন পর্যন্ত যাতায়াতের এই বিধিনিষেধ চলমান থাকবে।

যেই সকল যাত্রীগন আগামীকাল বা তার পরের কোনো দিনের তারিখের জন্য টিকিট কিনে রেখেছেন তারা এই প্রজ্ঞাপন প্রকাশ হবার পর থেকে ট্রেন টিকেট কাউন্টার থেকে টাকা ফেরত নিতে পারবেন বলে জানানো হয়েচে।

ঢাকার সাথে অন্য জেলার ট্রেন চলাচল বন্ধ থাকলেও জেলা পর্যায়ে ট্রেন চলাচল স্বাভাবিক ভাবেই থাকবে। আগের দুই দফা বিধিনিষেধ থাকার পর গেলো ২৪ মে থেকে ৫০ ভাগ আসন নিয়ে আন্তঃনগর ট্রেন চলাচল করতেছিল। ঢাকার চারিদিকের সাত জেলায় কঠোর লকডাউনের পর এই যাত্রাটিও বন্ধ হয়ে গেছে।

বাংলাদেশ নৌপরিবহন কতৃপক্ষ সুত্রে জানা যায় এই বিধি দেয়ার আগে মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, গাজীপুর, মাদারীপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জ জেলায় ঢাকা থেকে সরাসরি বাস চলাচল বন্ধ করার ঘোষণা হয়। বন্ধ রাখা হয় নৌপথের লঞ্চ স্পিডবোট ট্রলার সহ যাত্রীবাহী নৌযানও।

সেই সাথে অন্য যেকোনো জায়গা থেকে ছেড়ে আসা নৌযানও কোথাও যাত্রী উঠানামা করতে পারবে না।

আজ থেকে করোনা মোকাবেলার একটি পদক্ষেপ হিসেবে রেলপথ মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী সারা দেশে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হচ্ছে।

তবে বাংলাদেশ রেলওয়ে সুত্র মতে সিলেট চট্রগ্রাম চাঁদপুর ময়মনসিংহ জেলায় ট্রেন চলাচলের রুট স্বাভাবিক থাকবে।

About admin

Check Also

ব্যারিস্টার সুমনকে যুবলীগের পদ থেকে সাময়িক অব্যাহতি

বিভিন্ন সময়ে নিজ এলাকার কিংবা রাস্তা খাল সহ নানান সমস্যা নিয়ে ফেসবুক লাইভে এসে আলোচনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *