মুহাম্মাদ আদনানকে নিয়ে আন্দোলনের হুশিয়ারি

আবু ত্ব-হা মুহাম্মাদ আদনান ও সাথের নিখোঁজ ৪ জনকে খুঁজে বের করতে না পারলে বড় ধরনের আন্দোলন হবে বলে হুশিয়ারি দিয়েছেন রংপুর লায়ন্স স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার নগরীর জিএল রায় রোডের সামনে প্রাক্তন শিক্ষার্থীদের পক্ষ থেকে মানববন্ধন সমাবেশ করে এই ঘোষণা দেয়া হয়।
সমাবেশে বক্তারা বলেন, আবু ত্ব-হা আদনান এবং তার সঙ্গীদের দ্রুত সময়ের মধ্যে খোজ করে সন্ধান দিতে হবে। এই দেশে আইনশৃঙ্খলা বাহিনীর এত তৎপরতা থাকা সত্ত্বেও নিখোঁজ হবার আট দিন পরেও ৪ জনের সন্ধান না পাওয়া বেশ চিন্তার।

তারা আরও বলেন, যদি আদনান বা অন্যরা কোনো অপরাধ করে বা রাষ্ট্রবিরোধী কিছু করে থাকে তবে তাদের জন্য আইন আদালত রয়েছে। হঠাৎ নিখোঁজ, গুম, খুন, অপহরণ হওয়া দেশের জন্য অশনি সঙ্কেত। একজন সাধারণ নাগরিক হিসেবে নিরাপত্তা কোথায়? সরকার প্রধানের কাছে আমাদের আকুল অনুরোধ দ্রুত নিখোঁজদের সন্ধান দিন আর তাদের পরিবারের মুখে হাসি ফিরিয়ে দিন।

সমাবেশে বক্তব্য রাখেন- লায়ন্স স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষিকা মাহাবুব আরা লিনা, শিক্ষক রাশেদুল ইসলাম, সাবেক শিক্ষার্থী রাকিবুল বাশার রাকিব সহ কয়েক জন।
প্রসঙত , গত ৮ জুন রংপুর থেকে ঢাকায় আসার পথে তিন সঙ্গীসহ আবু ত্ব-হা মুহাম্মদ আদনান নিখোঁজ হন। এখন পর্যন্ত তাদের কারও কোনো সন্ধান পাওয়া যায়নি। রংপুর ও ঢাকায় এ ঘটনায় পৃথক তিনটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

এদিকে আদনানের বাসার ঠিকানা ধরে মঙ্গলবার সন্ধ্যায় পল্লবীর লালমাটিয়া এলাকায় গিয়ে জানা গেল, স্ত্রী সাবিকুন্নাহার স্বামী আবু ত্ব-হা মোহাম্মদ আদনানের খোঁজে সরকারি দপ্তরে ঘুরছেন।

আদনানের স্ত্রী সাবিকুন্নাহার বলেন স্বামীর খোঁজে স্থানীয় থানা থেকে শুরু করে প্রধানমন্ত্রীর কার্যালয়, পুলিশ সদর দপ্তর, র‌্যাব সদর দপ্তর সহ সব সরকারি জায়গাতেই ঘুরছেন তাতে সে আশা পেয়েছেন; কোথাও কোনো পাত্তাই পাননি।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে সাবিকুন্নাহারের দেয়া চিঠিতে লিখেছেন, ৮ জুন রংপুর থেকে ব্যক্তিগত গাড়িতে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেন আদনান। তার সাথে ছিলেন আব্দুল মুহিত, মোহাম্মদ ফিরোজ ও গাড়িচালক আমির উদ্দীন ফয়েজ। গাড়িটিসহ এদের ৪ জনের কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না।

আদনানের পারিবারিক বাড়ি রংপুর নগরীর সেন্ট্রাল রোডের আহলে হাদিস মসজিদ এলাকায়। তিনি প্রথম স্ত্রী হাবিবা নূর, দেড় বছরের ছেলে ও তিন বছরের মেয়েকে নিয়ে শালবন মিস্ত্রীপাড়া চেয়ারম্যান গলিতে ভাড়া বাসায় থাকেন।
বাসাটির নীচতলায় ভাড়া করা দুটি ফ্ল্যাটে একটি বালিকা মাদ্রাসার কার্যক্রম চলছে। ইসলামী বক্তা হিসেবে পরিচিত আবু ত্ব-হা মোহাম্মদ আদনান এই মাদ্ররাসার মূল উদ্যোক্তা

About admin

Check Also

রাজধানীতে লকডাউন চিত্র জরিমানা ও আটক

রাজধানীতে লকডাউন চিত্র জরিমানা ও আটক করোনা সংক্রমণ ঠেকাতে সরকারি আদেশ মোতাবেক শুরু হওয়া সর্বাত্মক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *