গাজায় ইসরাইলি আগ্রাসন এ প্রাণহানি বেড়েই চলেছে

গাজায় ইসরাইলি আগ্রাসন এ প্রাণহানি বেড়ে দাঁড়াল 200 পিছনে আহতদের হাজারের বেশি অস্ত্রবিরতি আহ্বান উপেক্ষা করে বুধবার অবরুদ্ধ উপত্যাকায় ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়

এছাড়া পশ্চিম তীরে ফিলিস্তিনিদের বিক্ষোভে গুলি চালিয়েছে পুলিশ প্রাণ হারান আলোচাল ফিলিস্তিনি গাজায় বসতবাড়ির পাশাপাশি হামাসের সামরিক ঘাঁটি গুলোই সেনাবাহিনীর মুল টার্গেট।

কয়েকদিনের অভিযানে 420 ভবন বিধ্বস্ত হয়েছে গাজায় হামাসের পাল্টা রকেট হামলায় ইজ্রায়েলে মৃত্যু হয়েছে আরো দুজনের সবমিলিয়ে 12 জনের মৃত্যু হয়েছে, আহত তিনশতাধিক, এই পরিস্থিতিতে ইহুদিরাষ্ট্রের কাছে ৭৩৫ মিলিয়ন ডলারের অস্র বিক্রি করে নিন্দার মুখ্র পরলো যুক্তরাষ্ট্র।

ইজ্রায়েলের জনগণের শান্তি নিশ্চিত না হওয়া পর্যন্ত গাজায় হামলা চলবে এমন ঘোষণা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু, একটি বিমান ঘাঁটি পরিদর্শনকালে ইসরাইলের প্রতি যেকোনো ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডের দাঁতভাঙ্গা জবাব এর হুঁশিয়ারি দেন তিনি।

ইসরাইলি আগ্রাসন এ হতাহতের সংখ্যা যত বাড়ছে গাজার হাসপাতালগুলোতে তীব্র হচ্ছে সংকট আগে থেকেই মহামারী মোকাবেলায় নাজেহাল উপত্যকায় এবার পুরোপুরি বিধ্বস্ত স্বাস্থ্যসেবা।

ঔষধ ও জরুরী মেডিকেল সরঞ্জামের তীব্র অভাব অবরুদ্ধ নগরে বিপুলসংখ্যক রোগীকে ন্যূনতম জরুরী সেবা দিতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা।

About admin

Check Also

ব্যারিস্টার সুমনকে যুবলীগের পদ থেকে সাময়িক অব্যাহতি

বিভিন্ন সময়ে নিজ এলাকার কিংবা রাস্তা খাল সহ নানান সমস্যা নিয়ে ফেসবুক লাইভে এসে আলোচনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *