করোনাতে দেশে আরো ১০৮ জনের মৃত্যু

গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হওয়া ১০৮ রোগীর মৃত্যু হয়েছে। একই দিনে মৃত্যুর ১০৮ সংখ্যাটি গত প্রায় আড়াই মাসের মধ্যে সবচাইতে বেশি। গত ১৯ এপ্রিল রেকর্ড সংখ্যক ১১২ জনের মৃত্যু হয়।

নতুন মৃত ১০৮ জন সহ দেশে মৃত্যুর সংখ্যা হল ১৩৯৭৬ জন
নতুন ৫৮৬৯ জন সহ দেশে সবমিলিয়ে শনাক্ত হয়েছে ৭৮ হাজার ৮০৪ জন

এদিকে দেশে লকডাউন দেয়া হলেও ঢাকাগামী ও ঢাকা ছেড়ে যাওয়া মানুষের ভীর প্রচুর। লকডাউনের কড়াকড়ি নীতিমালা মানতে যেনো নারাজ সবাই, শাটডাউন নামে নতুন ভাবে বিধিনিষেধ দেয়ার চিন্তা করছে সরকার,

এই খবরের পরে দূরপাল্লার বাস বন্ধ থাকার কারনে দক্ষিনাঞ্চল এলাকার মানুষ ক্রমাগত ভাবে রিক্সা ভ্যান হুন্ডা বিভিন্ন ভাবে ফেরিঘাটে পৌছাচ্ছে। নৌযান লঞ্চ স্পিডবোট বন্ধ তাই বাধ্য হয়ে ফেরিতে ভীর সামলে বাড়ি মুখো হচ্ছেন অনেকেই।

রাজধানী ঢাকাকে ভাইরাস আক্রান্ত হওয়া থেকে বাঁচাতে ৭ জেলা অবরুদ্ধ করার সাথে যানবাহন বন্ধ করে চেকপোস্ট বসানো হয়েছে পদ্মার দুই পার সহ ঢাকায় আসার প্রবেশমুখ গুলিতে।

দূরপাল্লার যানবাহন না থাকায় প্রাইভেটকার মাইক্রো ভাড়া নিচ্ছেন অনেকেই।
ঢাকা সহ ৭ জেলায় লকডাউন ঘোষণা করে কড়াকড়ি আরোপ করার পরেও ঢাকাগামী জনস্রোত কম নয়।

করোনা সংক্রমণ ঠেকাতে পরবর্তী নির্দেশণা না দেওয়া পর্যন্ত সোমবার থেকে দেশব্যাপী কঠোর লকডাউন জারি করা হয়েছে বলে জানা হয় তথ্য মন্ত্রণালয়ের তথ্য অফিসার সুরথ কুমার সরকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানান বেসরকারি অফিস ও সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে তবে অ্যাম্বুলেন্স চিকিৎসা সংক্রান্ত যানবাহন চলাচল করতে পারবে ও জরুরি সেবা সমুহ চালু থাকবে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী আরো বলেন দেশে করোনার কারনে মৃত্যু আর সংক্রমণ অতিমাত্রায় বেড়ে গেছে কারন কয়েকদিন ধরে মৃত্যু ৮০ এর উপরে থাকলেও আজ শতাধিক মৃত্যু হয়েছে। মানুষকে স্বাস্থ্যবিধি মানানোর জন্য পুলিশ, বিজিবি ও সেনাবাহিনী মোতায়েন থাকবে । ৭ দিন পর পরিস্থিতি বুঝে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

About admin

Check Also

ব্যারিস্টার সুমনকে যুবলীগের পদ থেকে সাময়িক অব্যাহতি

বিভিন্ন সময়ে নিজ এলাকার কিংবা রাস্তা খাল সহ নানান সমস্যা নিয়ে ফেসবুক লাইভে এসে আলোচনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *